ধর্মপ্রাণ মুসলিমদের কাছে ওমরাহ খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়


সৌদি ওমরাহ ভিসা

সৌদি আরবের ওমরাহ ভিসা পেতে হলে যা যা করণীয় তা নিচে দেয়া হল। আপনি যে পাসপোর্ট এর মাধ্যমে বিদেশ যেতে চান সেই পাসপোর্ট এর কমপক্ষে ছয় মাস মেয়াদ থাকতে হবে। আর চারটি পেজ কমপক্ষে ফাঁকা থাকতে হবে। 2 কপি ছবি লাগবে এবং ছবির ব্যাকগ্রাউন্ড কালার থাকবে সাদা।

 

জাতীয় পরিচয় পত্র স্মার্ট কার্ড এর অরিজিনাল তার প্রয়োজন হবে। শিশুদের ভিসা করার ক্ষেত্রে জন্ম সনদ এর প্রয়োজন রয়েছে। যারা বিয়ে করেছেন তাদের জন্য বিবাহের সনদ লাগবে।

 

 

ওমরা ভিসা খরচ ও ওমরা হজে কত সময় লাগে?

আপনারা যারা ওমরা হজ করতে চান তাদের নিশ্চয়ই জেনে যাওয়া উচিত যে আমরা হজে কতদিন সময় লাগতে পারে। ওমরা হজ এর জন্য মূলত 30 দিনের একটি ভিসা দেওয়া হয়। ওমরা হজ পালনের জন্য আপনার 7 অথবা15 দিন এর মত সময় লাগতে পারে।

 

এয়ার টিকেট

ভিসা পেয়ে গেলে এবার আপনার দরকার হবে এয়ার টিকেট। বাংলাদেশ থেকে দেশীয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সৌদির সৌদি এয়ারলাইন্স সরাসরি বিমান পরিচালনা করে। তবে এগুলো সরাসরি বিমান হওয়ায় বিমান ভাড়া অপেক্ষাকৃত বেশি।

সরাসরি বিমানে যাওয়ার আকাংখা দমিয়ে যদি কানেক্টিং ফ্লাইটে সৌদি যেতে পারেন তাহলেই ওমরাহ পালন হবে সাশ্রয়ী মূল্যে। বাংলাদেশ থেকে এমিরেটস এয়ারলাইনস, কাতার এয়ারলাইন্স, কুয়েট এয়ারওয়েজ, এতিহাদ এবং গালফ এয়ারওয়েজের কানেক্টিং ফ্লাইটে সাশ্রয়ী মূল্যে সৌদি আরব যেতে পারেন।

বিমান যোগে সৌদি আরবের মদিনায় গিয়ে নামতে পারেন। সেখানে নবী মোহাম্মদ (সঃ) এর রওজা জিয়ারত করে চলে আসতে পারেন মক্কায়। মক্কায় আসা যাবে বাসে।

আরও নয়তো ঢাকা থেকে আগে নামতে পারেন সৌদি আরবের জেদ্দায়। সেখান থেকে সড়কপথে মক্কা এবং মক্কা থেকে সড়ক পথে মদিনা।

 

খাবার খরচ

মক্কা ও মদিনা দুই জায়গাতেই খাওয়া খরচ অনেকটা সাশ্রয়ী। মক্কায় হেরেম শরীফের কাছে খাবারদাবারের মূল্য একটু বেশি হলেও একটু দূরের এলাকাগুলোতে খাবারের দাম অনেকটাই কম।

মক্কার হেরেম শহর থেকে হাটা পথে প্রায় ১০ মিনিট দূরত্বে মিজফালা নামক একটি এলাকা আছে। এখানেই মক্কায় বাংলাদেশী হজ্ব কাউন্সিলের কার্যালয়। এই এলাকার রেস্টুরেন্টগুলোতেও খাবারের দাম অনেক কম। এখানে বাংলাদেশী ও পাকিস্তানি মালিকানাধীন রেস্টুরেন্ট আছে। এখানকার ওভার ব্রীজের পাশে পাবেন এসব রেস্টুরেন্ট।

মক্কা ও মদিনায় একজন ব্যক্তির তিন বেলা খাওয়া বাবদ বাংলাদেশী মুদ্রায় খরচ হতে পারে মাত্র আড়াইশ থেকে চারশ টাকা। 

 

ওমরাহ প্যাকেজ এর খরচ কত?

 

 

আমরা যারা ওমরা হজ করতে যেতে চাই তারা অবশ্যই ওমরা প্যাকেজ এর খরচ কত তা সম্পর্কে জেনে যাব। কেননা ওমরা প্যাকেজ এর মাধ্যমে গেলে আমাদের কম টাকা খরচ হয়। ওমরা প্যাকেজ এর মাধ্যমে যদি কেউ বাংলাদেশ থেকে যেতে চায় তাহলে তার খরচ হবে সর্বনিম্ন 90 হাজার টাকা এবং তিনি অবস্থান করতে পারবেন 7 থেকে 14 দিন।

 

ওমরাহ প্যাকেজ এ যা যা থাকতে হবে?

 

 

ওমরা প্যাকেজ এ যেগুলো থাকতে হবে তার ছোট্ট একটি তালিকা নিচে দেওয়া হল। প্রথমত ওমরাহ ভিসা থাকতে হবে। দ্বিতীয়তঃ বিমান টিকিট। তৃতীয়ত খাবারের ব্যবস্থা থাকতে হবে। চতুর্থ থাকার ব্যবস্থা থাকতে হবে। পঞ্চম গাইড লাইন এর প্রয়োজন হবে। এগুলা সবগুলা থাকলে আমাদের কোন সমস্যা সম্ভাবনা থাকবে না। আমরা সবকিছু ভালোভাবে শেষ করে আসতে পারব ইনশাআল্লাহ।

 

 

ওমরাহ প্যাকেজ বুক করুন : 01720028498

Umrah Visa Apply Now